বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন

শিরোনাম :
বাংলাবাজার খবর অনলাইন নিউজ পোর্টালের জন্য দেশের প্রতিটি জেলা উপজেলা ও বিভাগীয় শহরে সাংবাদিক নিয়োগ চলছে। journalist.hadi@gmail.com এবং newsbbazer@gmail.com এই ইমেইল দুই কপি ছবি ও দুইটি নমুনা প্রতিবেদনসহ জীবনবৃত্তান্ত পাঠাতে পারেন। বিভাগীয় শহরে ব্যুরো অফিস দেওয়া হবে।

দেশে সব ধরনের টিকা উৎপাদন হবে : স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার:

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, শুধু করোনাভাইরাসের টিকাই নয়, দেশে সব ধরনের টিকা উৎপাদনের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

শুক্রবার (২২ এপ্রিল) সকালে তিতুমীর কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষের ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি (বিডিএস) ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

এ সময় মন্ত্রী করোনা টিকা প্রসঙ্গে বলেন, প্রতি বছরই টিকা নেওয়া লাগবে কি-না তা এখনও নিশ্চিত নয়। তবে আমদের প্রস্তুতি আছে। দেশেই টিকা উৎপাদনের ব্যবস্থা ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। করোনা টিকায় আমরা সফল হয়েছি। তাই সব ধরনের টিকাই দেশে উৎপাদন হবে।

তিনি বলেন, আগামী মাসের প্রথম সপ্তাহ থেকে দেওয়া হবে কলেরার টিকা। প্রথম দফায় রাজধানীর পাঁচটি এলাকায় কলেরার টিকা দেওয়া হবে। এরপরই সব জায়গায় কলেরার টিকা দেওয়া হবে।

২০২১-২২ শিক্ষাবর্ষের ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি (বিডিএস) ভর্তি পরীক্ষায় এবার সরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটে ভর্তি পরীক্ষার জন্য প্রায় ৬৫ হাজার ৯০৭ জন আবেদন করেছেন।৫৪৫টি আসনের বিপরীতে এ আবেদন করা হয় বলে জানা গেছে।

Spread the love

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

© All rights reserved © 2019
Design & Developed BY আইটি হোস্ট সেবা