বুধবার, ১৫ মে ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন

শিরোনাম :
বাংলাবাজার খবর অনলাইন নিউজ পোর্টালের জন্য দেশের প্রতিটি জেলা উপজেলা ও বিভাগীয় শহরে সাংবাদিক নিয়োগ চলছে। journalist.hadi@gmail.com এবং newsbbazer@gmail.com এই ইমেইল দুই কপি ছবি ও দুইটি নমুনা প্রতিবেদনসহ জীবনবৃত্তান্ত পাঠাতে পারেন। বিভাগীয় শহরে ব্যুরো অফিস দেওয়া হবে।

রিয়েলিটি শোর নামে বিএফডিসিতে পিকনিক

বিশেষ প্রতিবেদক:

বিএফডিসি। হবার কথা শুটিং। কিন্তু তা নয়। রিয়েলিটি শোর নামে হয়েছে পিকনিক। গেলো শুক্রবার, প্রায় চার হাজার মানুষের উপস্থিতিতে যেনো কমিউনিটি সেন্টারের রূপ পায় এফডিসির একটি গুরুত্বপূর্ণ ফ্লোর। এই পিকনিক স্পষ্ট করে দিয়েছে; অতীত ঐতিহ্য আর সম্মান হারিয়ে ধুঁকছে এফডিসি। তবে সোচ্চার হয়েছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

পিকনিকের ঘটনায় বেজায় চটেছেন সিনিয়র চলচ্চিত্র প্রযোজক খোরশেদ আলম খসরু। রিয়েলিটি শোর আড়ালে পিকনিকের এই আয়োজককে গরুর হাটের আয়োজন করতে বলছেন তিনি। কারণ, রিয়েলিটি শো এর নামে যদি চার হাজার মানুষের উপস্থিতিতে পিকনিকের আয়োজন করা যেতে পারে, তাহলে গরুর হাট নয় কেনো? কেনো কেপিআইভুক্ত এলাকায় পিকনিকের আয়োজন?

চলচ্চিত্র প্রযোজক ক্ষোভে ফেটে পরলেও একটুও টনক নড়েনি এফডিসি প্রশাসনের। বরং ঘটনা এড়িয়ে গেলেন প্রতিষ্ঠানটির হেড অব সেলস। গেল ১০ নভেম্বর বিকাশে টাকা লেনদেনের মাধ্যমে, জনপ্রতি ১০২০ টাকা করে রিয়েলিটি শো এর নামে পিকনিক আয়োজন করা হয়। যেখানে ছিলো নাচ, গান, গিফট, খাওয়াদাওয়াসহ সব ধরনের আয়োজন। কেনো কেপিআইভুক্ত এলাকায় এমন একটি আয়োজনের অনুমতি দেয়া হলো?

বিএফডিসির অতিরিক্ত পরিচালক (বিক্রয়) মো রফিকুল ইসলাম বলেন, অনেক আগে আয়োজকরা আবেদন করেছিলো। তারা রিয়েলিটি শো করবে বলে জানিয়েছিলো। আমরা জানতাম না তারা এমন আয়োজন করবে।

উত্তর না পাওয়া গেলেও, নির্মাতারা বলছেন, এফডিসি এখন সিনেমার উন্নয়নে নয়, অর্থনৈতিক উন্নয়নে জোর দিয়েছেন। গেলো তিনমাসে বিএফডিসিতে সিনেমার শুটিং হয়েছে মাত্র দুটি।

নির্মাতা অমিতাভ রেজা বলেন, এটা যদি সার্কাস বা পিকনিক করে পয়সা ইনকাম করতে চায়- আমাদের কিছু বলার নেই। যে পরিমাণ টাকা সরকার এর পেছনে ইনভেস্ট করেছে তা কোনো কাজেই আসছে না।

Spread the love

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

© All rights reserved © 2019
Design & Developed BY আইটি হোস্ট সেবা